কেন্দ্রীয় ওয়েবসাইট প্রথম পাতা
ভিজিট করুন আমার নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com/

ভ্রান্তি: ছাত্রাবস্হায় রাজনীতি করার দরকার নেই

**ইসলামকে পরিপূর্ণভাবে মানতে হলে এর রাজনৈতিক শিক্ষাও মানতে হবে। কুরআন বলছে-
أَفَتُؤْمِنُونَ بِبَعْضِ ٱلْكِتَـٰبِ وَتَكْفُرُونَ بِبَعْضٍ
”..তোমরা কি কিতাবের কিছু অংশ মানবে এবং কিছু অংশকে অস্বীকার করবে?..” (সুরা বাক্বারা, ২:৮৫)। 
পূর্ণবয়স্ক হয়ে যাবার পর সব মুসলিমকেই পরিপূর্ণ ইসলাম মেনে চলতে হবে।

**শিক্ষ্যাব্যাবস্থার কলুষতা দূর করে ইসলামী ও নৈতিক সিলেবাসাধীন শিক্ষাব্যাবস্থা প্রনয়ণের আন্দোলন কে করবে? বলাইবাহুল্য এ ক্ষেত্রে শুধু প্রবীণরা আন্দোলন করে গেলেও ছাত্রসমাজের প্রত্যক্ষ অংশগ্রহণ ও সরব দাবী তোলা ছাড়া এ দাবী আদায় বহুগুণ বেশি কষ্টকর হবে।

**ছাত্রজীবন হোক চাকুরীজীবন -অনৈসলামিক শাসনের অধীনে নিরিবিলি ও সন্তুষ্টচিত্তে বসবাস করার অনুমতি ইসলামে নেই। নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক উপায়ে ইসলামী সরকার প্রতিষ্ঠার দায়িত্ব সব প্রাপ্তবয়স্ক মুসলিমের-হোক ছাত্র কি চাকুরীজীবি।

**বর্তমানে অসৎ লোকেরাই রাজনীতিতে বেশি জড়িত। এটা সম্ভব হয়েছে কি কারণে? সৎ লোকদের রাজনীতির প্রতি অনীহা থেকেই। রাজনীতির মত একটা গুরুত্বপূর্ণ জায়গা যেটা মানবজীবনের অন্য সকল দিককে প্রভাবিত ও প্রত্যক্ষভাবে নিয়ন্ত্রণ করে সেটা যদি অসৎ লোকের হাতে পড়ে তাহলে বলাই বাহুল্য মানবজীবনে দুর্দশার অন্তি থাকবেনা যা আমরা এখন দেখতি পাচ্ছি। একদিকে মানুষ না খেয়ে মরছে, অন্যদিকে মন্ত্রী এমপিরা ধরা পড়ছেন ঘুষের টাকা সমেত।

**সৎ লোকেরা  অসৎ রাজনীতিকদের মনে মনে গালি দিয়ে ও ঘৃণা করেই দায়িত্ব শেষ করেন। এটা দায়িত্বহীন আচরণ। বরং ছাত্রজীবন থেকেই সৎ লোকদেরকে রাজনীতির কৌশল  বুঝিয়ে রাষ্টযন্তকে সৎভাবে পরিচালনার অনুশীলণ করাতে হবে। তানা হলে তারা ছাত্রজীবন শেষে যদি হঠাৎ রাজনীতিতে আসে তাহলে হঠাৎ করে অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করা সম্ভব নয়।

**ছাত্ররাজনীতির খারাপ অংশ (যারা ছাত্ররাজনীতির নামে সন্ত্রাসী কর্মকান্ড চালায়) থেকে সাধারণ ছাত্রদের বাঁচাতে হলে সৎ ছাত্রদের একজোট হয়ে রাজনৈতিকভাবে তাদেরকে প্রতিহত করা দরকার। মনে মনে ছাত্রলীগের সন্ত্রাস, চাঁদাবাজি, মেয়েদের হয়রানী ই্যিাদি কর্মকান্ডকে ঘৃণা করে এগুলো ঠেকানো যাবেনা। এগুলো প্রতিহত করতে হবে।

**ছাত্রবস্থা থেকেই ছাত্রদের সকল বাস্তবমুখী প্রশিক্ষণ না দিলে ভবিষ্যতে তারা কীভাবে তারা জাতিকে নেতৃত্ব দেবে। তখন তো তারা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে হবে অকর্মণ্য। রাজনীতি এড়িয়ে ব্যক্তিগত পর্যায়ে হয়তো তারা বেশ সফল হবে কিন্তু জাতীয় চ্যালেন্জ মোকাবেলায় ব্যক্তিগত সাফল্য যথেষ্ট নয়।

0 মন্তব্য:

একটি নতুন মন্তব্য যোগ করুন

মন্তব্যে ইউটিউব ভিডিও যোগ করতে [youtube]YOUTUBE-VIDEO-URL[/youtube] ও ছবি দিতে [img]IMAGE-URL[/img] কোড বসান

যুদ্ধাপরাধের বিচার

সকল পোস্ট

ইমেইলে গ্রাহক হোন

আসসালামু আলাইকুম। এই ব্লগে আপনাকে স্বাগতম। ব্লগটি পছন্দ হলে একে ছড়িয়ে দিতে লাইক দিন। নির্দিষ্ট কোন পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করতে পোস্টে পবেশের পর সোশ্যাল শেয়ার আইকনে ক্লিক করুন। ব্লগটির মানোন্নয়নে আপনার সুচিন্তিত পরামর্শ দিতে পারেন। (ক্লিক করুন)
 
 
 

ভিডিও গ্যালারি

ছাত্রলীগ

সকল পোস্ট

সামাজিক যোগাযোগ-ফেসবুক

sharethis

ছাত্রসংবাদ