কেন্দ্রীয় ওয়েবসাইট প্রথম পাতা
ভিজিট করুন আমার নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com/

পাকিস্তানী ১৯৫ জনের বিচার কোথায়?

 যেকোন যুদ্ধে দুটো পক্ষ থাকে। তাতে যুদ্ধাপরাধ সংগঠিত হলে তা  প্রধানত অন্যায়কারী পক্ষের ঘাঁড়েই চাপে। তাই বিচার করলে সেই পক্ষের সামরিক বাহিনীর বিচার করাই বিচারের প্রথম দাবী। কিন্তু সরকার শুধু সিভিলিয়ানদের বিচার করছে তাও জামায়াতের এমন নেতাদের যারা দোসর বলেও প্রমাণিত নন।
ওয়ার ক্রাইমস এন্ড ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির চেয়ারম্যান ড. এম এ হাসান বলেন, “ সরকার সামরিক বাহিনীর -পাকিস্তানি সামরিক বাহিনীর বিচার তারা করছেনা। বিচার করছে শুধু সেই সিভিলিয়ানদের যারা পাকিস্তানিদেরকে সহযোগিতা করেছিল। এটা আমি ন্যায়ের স্বার্থে বলব অন্যান্যরা যারা রয়েছে যারা মনে করেন আপনার বড়বড় গনহত্যা স্পস্টে হত্যাকান্ডগুলো পরিচালনা করেছেন আপনার আ্য..একাধিক গণহত্যা স্পটে নেতৃত্ব দিয়েছেন তাদেরকে ছেড়ে দেওয়াটা আপনার মোটেই আপনার ঠিক হবেনা।...পাকিস্তানিদের ছেড়ে দিয়ে বিচারটি খন্ডিত বিচারে দাঁড়িয়েছে।...এতে করে বিচারের যে মূল লক্ষ্য তা থেকে আমরা সরে বোধহয় পড়ছি।”


তিনি আরেক জায়গায় বলেন, “আমি কোন অবস্থাতেই, কোন চাপের মুখে, কোন ধমকের মুখে কিংবা কোন প্রলোভনের মুখে কখনোই বলবনা যে শীর্ষ অপরাধী পাকিস্তানী ছাড়া আর কেউ। একাত্তরে শীর্ষ অপরাধী, মুখ্য অপরাধী পাকিস্তানী সেনাবাহিনী।

0 মন্তব্য:

একটি নতুন মন্তব্য যোগ করুন

মন্তব্যে ইউটিউব ভিডিও যোগ করতে [youtube]YOUTUBE-VIDEO-URL[/youtube] ও ছবি দিতে [img]IMAGE-URL[/img] কোড বসান

যুদ্ধাপরাধের বিচার

সকল পোস্ট

ইমেইলে গ্রাহক হোন

আসসালামু আলাইকুম। এই ব্লগে আপনাকে স্বাগতম। ব্লগটি পছন্দ হলে একে ছড়িয়ে দিতে লাইক দিন। নির্দিষ্ট কোন পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করতে পোস্টে পবেশের পর সোশ্যাল শেয়ার আইকনে ক্লিক করুন। ব্লগটির মানোন্নয়নে আপনার সুচিন্তিত পরামর্শ দিতে পারেন। (ক্লিক করুন)
 
 
 

ভিডিও গ্যালারি

ছাত্রলীগ

সকল পোস্ট

সামাজিক যোগাযোগ-ফেসবুক

sharethis

ছাত্রসংবাদ