কেন্দ্রীয় ওয়েবসাইট প্রথম পাতা
ভিজিট করুন আমার নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com/

জাতি কীভাবে কলঙ্কমুক্ত হবে যখন-পর্ব-১

চেঁচিয়ে চেঁচিয়ে সুবিধাভোগী মহল থেকে বলা হচ্ছে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও নেতৃবৃন্দকে ফাঁসি দিলে জাতি কলঙ্কমুক্ত হবে। আসলে তারা রাজাকারের শাস্তি চায় না। চায় জামায়াত-শিবিরকে নির্মূলকে করতে তা না হলে তাদের ভাষ্যে জামায়াত-শিবির ও রাজাকার প্রতিশব্দ হতো না।


দেশব্যাপী আলোচিত রাজাকার গত আওয়ামী লীগ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা মো. নুরুল ইসলাম ওরফে নূরু মাওলানা এবার নিজেই রাজাকারদের বিচার চাইলেন। গতকাল জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি এলাকায় প্রজন্ম ’৭১ আয়োজিত তারাকান্দি মোড়ে গণজাগরণ মঞ্চের সম্মুখে কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে সমাবেশ ও অবস্থান ধর্মঘট পালনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। গতকাল বিকাল ৪টা থেকে টানা রাত ৮টা পর্যন্ত গণজাগরণ মঞ্চের সামনে আমন্ত্রিত অতিথিদের সারিতে বসে ছিলেন তিনি। ১৯৯৬-২০০১ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী থাকাকালে বঙ্গবীর কাদের সিদ্দিকী মাওলানা মো. নুরুল ইসলামের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনলে সারাদেশে সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। ১৯৭১ সালে মাওলানা মো. নুরুল ইসলাম সরিষাবাড়ীতে পাকবাহিনীর সঙ্গে থেকে স্বাধীনতার বিরুদ্ধে ভূমিকা রাখেন এবং রাজাকারদের সংগঠিত করেন। এ সময় তিনি যুদ্ধাপরাধের মতো ঘটনায় সক্রিয় ভূমিকা পালন করেন। মাওলানা মো. নুরুল ইসলাম ১৯৭১ সালে মুসলিম লীগ, ১৯৮৫-৯০ জাতীয় পার্টি (এরশাদ), ১৯৯৩ সালে আওয়ামী লীগে যোগদান করেন। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন এবং আওয়ামী লীগ সরকারের ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। বর্তমানে প্রধান বিরোধীদল বিএনপি, কৃষক শ্রমিক লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ বিভিন্ন মহল মাওলানা মো. নুরুল ইসলামের বিচার দাবি করেছেন।

0 মন্তব্য:

একটি নতুন মন্তব্য যোগ করুন

মন্তব্যে ইউটিউব ভিডিও যোগ করতে [youtube]YOUTUBE-VIDEO-URL[/youtube] ও ছবি দিতে [img]IMAGE-URL[/img] কোড বসান

যুদ্ধাপরাধের বিচার

সকল পোস্ট

ইমেইলে গ্রাহক হোন

আসসালামু আলাইকুম। এই ব্লগে আপনাকে স্বাগতম। ব্লগটি পছন্দ হলে একে ছড়িয়ে দিতে লাইক দিন। নির্দিষ্ট কোন পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করতে পোস্টে পবেশের পর সোশ্যাল শেয়ার আইকনে ক্লিক করুন। ব্লগটির মানোন্নয়নে আপনার সুচিন্তিত পরামর্শ দিতে পারেন। (ক্লিক করুন)
 
 
 

ভিডিও গ্যালারি

ছাত্রলীগ

সকল পোস্ট

সামাজিক যোগাযোগ-ফেসবুক

sharethis

ছাত্রসংবাদ