কেন্দ্রীয় ওয়েবসাইট প্রথম পাতা
ভিজিট করুন আমার নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com/

তখন শাহবাগের এরা কোথায় ছিল?

যখন বিএসএফ ২ দিনে ৪ জন মারল, ফেলানীকে ঘন্টার পর ঘন্টা কাঁটাতারে রাখল, যখন শেয়ারমার্কেট লুটপাট হলো-হাজারো মানুষ আত্মহত্যা করলো, যখন এক আবুল দেশের অগণিত মানুষের স্বপ্ন ভেঙ্গে দিল, যখন ছাত্রলীগ ধর্ষণের সেঞ্চুরি করে উল্লাস করল, যখন ভারতকে ট্রানজিট দিতে তিতাসের উপর সহ ২৭ টি বাঁধ দিয়ে পানিস্রোত বন্ধ করা হলো, যখন কিছুদিন আগেও ছাত্রলীগ কোন্দল করতে গিয়ে একি নিষ্পাপ শিশুকে মেরে ফেলল তখন কেন এরা প্রতিবাদ করতে আসেনি।
কারণ এরা আসলে দেশপ্রেমিক নয়। এরা শুধুই জমায়াত শিবিরের উগ্র বিরোধী।

জামাযাত শিবিরের দোষ তারা চাপিয়ে দেওয়া মিথ্যা অভিযোগটা স্বীকার করছে না। দক্ষতার সাথে প্রতিটি ষড়যন্ত্র মোকাবেলা করে যাচ্ছে।
শাহবাগে আ'লীগ ও বামদের সমাবেশকে সাধারণ মানুষের বলে চালানো হচ্ছে। অথচ মানুষ জানে এই বামদের একাংশ ও আ'লীগের বর্তমান নেতৃবৃন্দের বিশাল অংশ ছিল অখন্ড পাকিস্তানের সমর্থক ও সক্রিয় রাজাকার।
কিন্তু এমন ভাব করা হচ্ছে যেন রাজাকার মানে জামায়াত-শিবির।
জামায়াত রাজনৈতিকভাবে তখন ভারতের নিয়ন্ত্রণে স্বাধীনতা যুদ্ধ করতে চাচিছল না। কারণ দূরদর্শী নেতৃবৃন্দ জানত এটা মানে উত্তপ্ত কড়াই থেকে জ্বলন্ত উনুনে ঝাঁপে দেওয়া। আজকের টিপাইমুখ, সীমান্ত হত্যা, ফারাক্কা, ফেলানী, বাংলাদেশের বাজার দখল ইত্যাদি তখন কার ভঙ্গুর সিদ্ধান্তের কারণেই হয়েছিল।
মুক্তিযুদ্ধ হওয়া উচিৎ ছিল। তবে এভাবে ভারতে উপর অতি-নির্ভরশীল হয়ে নয়। জামায়াত এটাই চাচ্ছিল।

অথচ আওয়ামী রাজাকাররা নিছক লালসার রাজাকার। মখা আলগীরের বিরুদ্ধে তো কাদের সিদ্দিকীই সাক্ষ্য দিবেন বললেন। আরো আছে আশিকুর রহমান
যে রিজভী ও মশিউর ভারত থেকে এসে বলেছিল টিপাইমুখ বাংলাদেশের জন্যে উপকার বয়ে আনরবে এমন সুস্পষ্ট রাজাকারের কে বিচার করবে?
যে এক আবুলের কারণে বিশাল ক্ষতি হলো তার বিচার কে করবে।
আমরাও রাজাকারের বিচার চাই যে আসলেই দেশবিরোধী ও মানবতাবিরোধী ছিল। কিন্তু কোন প্রহসন চাই না।

0 মন্তব্য:

একটি নতুন মন্তব্য যোগ করুন

মন্তব্যে ইউটিউব ভিডিও যোগ করতে [youtube]YOUTUBE-VIDEO-URL[/youtube] ও ছবি দিতে [img]IMAGE-URL[/img] কোড বসান

যুদ্ধাপরাধের বিচার

সকল পোস্ট

ইমেইলে গ্রাহক হোন

আসসালামু আলাইকুম। এই ব্লগে আপনাকে স্বাগতম। ব্লগটি পছন্দ হলে একে ছড়িয়ে দিতে লাইক দিন। নির্দিষ্ট কোন পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করতে পোস্টে পবেশের পর সোশ্যাল শেয়ার আইকনে ক্লিক করুন। ব্লগটির মানোন্নয়নে আপনার সুচিন্তিত পরামর্শ দিতে পারেন। (ক্লিক করুন)
 
 
 

ভিডিও গ্যালারি

ছাত্রলীগ

সকল পোস্ট

সামাজিক যোগাযোগ-ফেসবুক

sharethis

ছাত্রসংবাদ