কেন্দ্রীয় ওয়েবসাইট প্রথম পাতা
ভিজিট করুন আমার নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com/

মজিনার শাহবাগ সমর্থন ও হোয়াইট হাউজের পিটিশান রদ করা কি একই সূত্রে গাঁথা

৯০ হাজারের বেশি সাইন পড়ার পর মডারেশন পলিসির ধূয়া তুলে রদ করা হয় যুদ্ধাপরাধের নামে প্রহসন বন্ধে হোয়াইট হাউজে করা পিটিশানটি। গত কিছুদিন ধরে নাস্তিক্যবাদীদের উদ্বেগেরে কারণ হয়ে দাঁড়িয়েছিল এই পিটিশান। এটা বাতিলের পর অনেকেই ক্ষোভের সাথে মজিনার হস্তক্ষেপের অভিযোগ করেছেন। সেই মজিনা শাহবাগ আন্দোলনের মত একটি বিতর্কিত, অগণতান্ত্রিক ও দলীয় পিকনিককে গণতান্ত্রিক আখ্যা দিয়ে কি পিটিশান বন্ধে নিজের সম্পৃক্ততা প্রমাণ দিলেন!!!

সংবাদ সম্মেলনে শাহবাগ আন্দোলন সম্পর্কে তিনি বলেন, ওয়াশিংটনে অনেকেই আমার কাছে জানতে চেয়েছেন শাহবাগ কী, সেখানে কী হচ্ছে?

আমি তাদের বলেছি, ‘‘শান্তিপূর্ণভাবে দাবি আদায়ের আন্দোলনের একটি উৎকৃষ্ট উদাহরণ হলো শাহবাগ আন্দোলন। গণতন্ত্রের জন্য এটি খুবই ইতিবাচক। দাবি আদায়ের জন্য তারা শান্তিপূর্ণভাবে তাদের মত প্রকাশ করছে।’’

যেখানে সরকারী এজেন্ডা বাস্তবায়নে সরকারী ও পুলিশী পাহারায় বিচারধীন একটি বিষয়ে আন্দোলন হচ্ছে সেটাকে কি করে গণতান্ত্রিক বলা যায়? পুলিশ বাধা না দিলে তো দেখা গেছে বিএনপি-জামায়াতও শান্তিপূর্ণ আন্দোলনই করছে। সেক্ষেত্রে শাহবাগকেই শান্তিপূর্ণ বলার কোন যৌক্তিকতা থাকতে পারে না।

তিনি আরো বলেন শাহবাগ গণতন্ত্রের জন্যে ইতিবাচক। অথচ সেখানে রাষ্ট্রকে প্রতিপক্ষ বানিয়ে বলা হয়েছে শাহবাগ রাষ্ট্রের চেয়ে শক্তিশালী। পতাকা উত্তোলন, সঙ্গীত ইত্যাদি পরিচালনার নির্দেশনা সহ দেয়া করা হয়েছে অনেক রাষ্ট্রবিরোধী কাজ। সেটার নেতৃবৃন্দ অশ্লীলভাবে ইসলামের কুৎসা করেছে। এরপরেও কীভাবে এ আন্দোলনের পক্ষে কথা বলা যায়??

0 মন্তব্য:

একটি নতুন মন্তব্য যোগ করুন

মন্তব্যে ইউটিউব ভিডিও যোগ করতে [youtube]YOUTUBE-VIDEO-URL[/youtube] ও ছবি দিতে [img]IMAGE-URL[/img] কোড বসান

যুদ্ধাপরাধের বিচার

সকল পোস্ট

ইমেইলে গ্রাহক হোন

আসসালামু আলাইকুম। এই ব্লগে আপনাকে স্বাগতম। ব্লগটি পছন্দ হলে একে ছড়িয়ে দিতে লাইক দিন। নির্দিষ্ট কোন পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করতে পোস্টে পবেশের পর সোশ্যাল শেয়ার আইকনে ক্লিক করুন। ব্লগটির মানোন্নয়নে আপনার সুচিন্তিত পরামর্শ দিতে পারেন। (ক্লিক করুন)
 
 
 

ভিডিও গ্যালারি

ছাত্রলীগ

সকল পোস্ট

সামাজিক যোগাযোগ-ফেসবুক

sharethis

ছাত্রসংবাদ